বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

স্বদেশ ডেস্ক:

লক্ষ্মীপুর সদ‌র উপজেলার ব‌শিকপু‌রে চায়ের দোকানে আড্ডা দেয়ার সময় হারুনুর রশিদ হারুন (৫২) নামের ওয়ার্ড আওয়ামী লীগের এক নেতাকে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বুধবার দিবাগত রাত ১টার দিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার হাসপাতালে নেয়ার পথে কুমিল্লায় তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আলমপুর গ্রামে হারুনের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুঁড়ে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে এলাকায় আতঙ্ক তৈরি হয়। পরে স্থানীয় লোকজন হারুনকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজে পাঠানো হয়। নিহত হারুনের দুই হাতের কব্জি, পা ও মাথায় মারাত্মক জখম হয়ে‌ছিল দুর্বৃত্তদের অস্ত্রের আঘাতে। তি‌নি বশিকপুর ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছি‌লেন।

সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকায় নেয়ার পথে কুমিল্লা বিশ্বরোড এলাকায় তার মৃত্যু হয়। তার লাশ লক্ষ্মীপুরে নিয়ে আসা হচ্ছে বলেও জানান তিনি।

আমির হোসেন আরো বলেন, ‘এলাকায় সন্ত্রাস রোধে পুলিশকে তথ্য দিয়ে হারুন সব সময় সহযোগিতা করতেন। এর আগেও বিএনপির সন্ত্রাসী বাহিনী তার ওপর হামলা চালিয়েছিল। এবারও বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন তিনি। তিনি বলেন, এখানে কোনো দলীয় কোন্দল নেই।

এদিকে খবর পেয়ে ঘটনার পর সদর হাসপাতালে হারুনকে দেখতে যান লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

নুরউদ্দিন চৌধুরী নয়ন ব‌লেন, হারুনের ওপর বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। তারা লক্ষ্মীপুরের শান্তিপূর্ণ পরিবেশকে আবারো অস্থিতিশীল করতে চাইছে। জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা ও পু‌লিশ জানায়, ঘটনার সময় আওয়ামী লীগ নেতা হারুন বাড়ির পাশে একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ সিএনজি চালিত অটোরিকশাযোগে চার-পাঁচজন এসে তার ওপর অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে তাকে এলোপাথাড়ি কুপিয়ে দুই হাতের কব্জি, পা ও মাথা জখম করে। এ সময় আতঙ্ক ছড়াতে তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। তবে হামলার ঘটনায় সুনির্দিষ্ট কোনো কারণ জানাতে পারেনি কেউই।

এ ব্যাপারে লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দুর্বৃত্তরা হারুনের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877